শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

যবিপ্রবিতে " বৃহত্তর রংপুর " বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বুধবার, মার্চ ২৭, ২০২৪
যবিপ্রবিতে " বৃহত্তর রংপুর " বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সামিউল আলীম, যবিপ্রবি প্রতিনিধি:
   
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বৃহত্তর রংপুর বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার  ( ২৬ মার্চ ) বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবনের দ্বিতীয় তলায় এ অনুষ্ঠান আয়োজিত হয়।উক্ত অনুষ্ঠানে রংপুর বিভাগের অন্তর্গত ৮ জেলার শিক্ষক, কর্মকর্তা ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. অভিনু কিবরিয়া ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আনিছুর রহমান।অনুষ্ঠানের শুরুতে  নব নিযুক্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. অভিনু কিবরিয়া ইসলাম কে ফুলেল শুভেচ্ছা জানান সাধারণ শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দরা পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতির সঙ্গে ইফতারে অংশ নিয়ে পরস্পরের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময় শেষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। 

জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মশিয়ার রহমান বলেন, তোমরা অনেক দূর থেকে এখানে পড়াশোনা করতে এসেছো।রংপুর বিভাগ কে সবার সামনে রিপ্রেজেন্ট করা আমাদের সবার দায়িত্ব। সবার জানা উচিত যে,রংপুরের মানুষ মফিজ নয়।তারা সহজ সরল এবং মেধাবী। দেশের সব যায়গায় তারা নেতৃত্ব প্রদান করে আসছে।" আয়োডিনের অভাব " বলে তাচ্ছিল্য করা উত্তরবঙ্গের ছেলেরা এখন দেশের বড় বড় বিশ্ববিদ্যালয়,বিভিন্ন দপ্তরে কাজ করে।

এসময় একই বিভাগের আরেক সহযোগী অধ্যাপক ড. মো: আব্দুর রউফ সরকার বলেন, আমরা যারা এখানে এসেছি সবাই একটা পরিবারের মতো।আমাদের সবার মিলেমিশে থাকতে হবে।আমাদের মাঝে কোন জড়তা রাখা যাবে না। যেকোনো প্রয়োজনে স্যারদের সঙ্গে  যোগাযোগ রাখার পরামর্শ দেন তিনি।
শরীর চর্চা শিক্ষা দপ্তরের সহকারী পরিচালক মো: আবদুল ওয়াহেদ বলেন, উত্তরবঙ্গ থেকে জুনিয়র শিক্ষার্থী  যারা এখানে এসেছে,তাদের উচিত নিজ ইচ্ছায় সিনিয়রদের সাথে যোগাযোগ করা।আমাদের হীনমন্যতা দূর করতে হবে। পরস্পরের সাথে যোগাযোগ বৃদ্ধি করতে হবে। ভাবতে হবে এখানে সবাই আমরা একই যায়গা থেকে উঠে এসেছি।

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য শিক্ষকবৃন্দ আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা মূলক কথা বলেন। তারা বলেন, অচিরেই রংপুর বিভাগের সব জেলা প্রতিনিধি নিয়ে একটি কমিটি গঠন করা হবে।উক্ত অনুষ্ঠানে সবার মতামতের ভিত্তিতে ৮ দল বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

শরীর চর্চা ও শিক্ষা দপ্তরের ফিজিক্যাল ইন্সট্রাক্টর মো: রাকিব রায়হানের  সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মশিয়ার রহমান ও ড.মো: আব্দুর রউফ সরকার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. অভিনু কিবরিয়া ইসলাম, কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: রাফিউল হাসান, শরীর চর্চা শিক্ষা দপ্তরের সহকারী পরিচালক মো: আবদুল ওয়াহেদ, গণিত বিভাগের প্রভাষক মো: রায়হান প্রধান, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: আলমগীর বাদশা, যবিপ্রবির যানবাহন কর্মকর্তা হাসান আল আসকারী,সেকসন অফিসার আসাদুজ্জামান সহ রংপুর বিভাগের সাধারণ শিক্ষার্থী।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল